1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দুই বিভাগে প্রাথমিকের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগির - প্রিয় আলো
শিরোনাম

দুই বিভাগে প্রাথমিকের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগির

  • আপডেট সময় শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৪৬
Primary School Risingbd 2306171117

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দু’-এক দিনের মধ্যে প্রকাশ করা হবে। তবে, কোন বিভাগের পরীক্ষা কখন হবে, তা এখনও চূড়ান্ত করা হয়নি।

শনিবার (১৭ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

তিনি জানান, তিন পার্বত্য জেলা ছাড়া ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বাকি জেলাগুলোতে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি আসছে। দু’-এক দিনের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে, পরীক্ষার তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

ইতোমধ্যে ছয় বিভাগের প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগের জন্য দুটি আলাদা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ হতে যাচ্ছে। চলতি বছরে লিখিত পরীক্ষা আয়োজন করতে চায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গত ২৭ ফেব্রুয়ারি রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়। গত ২০ মার্চ খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ দুই বিজ্ঞপ্তি অনুসারে আবেদন গ্রহণ শেষ হয়েছে। এ পরিস্থিতিতে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীরা জানতে চাচ্ছেন, এ দুই বিভাগের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি কবে জারি করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত মে মাসে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারির প্রস্তুতি শুরু হয়েছে। এ নিয়ে কর্মকর্তারা কয়েক দফায় আলোচনা করেছেন।

দেশের ৬১টি জেলার প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দায়িত্ব প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের। তিনটি পার্বত্য জেলায় শিক্ষক নিয়োগের দায়িত্বে আছে পার্বত্য জেলা পরিষদ। জেলা পরিষদের তদারকিতে এ তিনটি পার্বত্য জেলা শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x