1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দিলো দ. কোরিয়া - প্রিয় আলো

দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দিলো দ. কোরিয়া

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২০
Uruguay-vs-South-Korea-2211241604

কাতার বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

বিষয়টিকে ঠিক অঘটন বলা যাবে না। কারণ, ফিফা র‌্যাংকিংয়ের দুটি দলই কাছাকাছি। তবে সাফল্যে আর তারকা ফুটবলার বিবেচনায় কোরিয়ার চেয়ে ঢের এগিয়ে থাকা দল উরুগুয়ে। যদিও ১৯৫৪ বিশ্বকাপের পর তারা আর কোয়ার্টার ফাইনালে গণ্ডি পেরুতে পারেনি। তারপরও উরুগুয়ের মতো দলের সঙ্গে কোরিয়ার ড্র করাটাকে জয়ের সমান ধরা যেতে পারে।

অবাক করা বিষয় হলো, ফিফার দেওয়া তথ্যমতে দুই দল ৯০ মিনিট লড়াই করার পরও অন টার্গেটে কোনো শট নিতে পারেনি। যা এই শতাব্দীর বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম ঘটলো।

তবে ইএসপিএন-এর স্ট্যাটস অনুযায়ী উরুগুয়ে যে দশটি শট নিয়েছিল তার একটি ছিল অন টার্গেটে। অন্যদিকে দক্ষিণ কোরিয়ার নেওয়া ৭টি শটের একটিও অন টার্গেটে ছিল না। বলের দখল উরুগুয়ের কাছে ছিল ৫৬ শতাংশ আর কোরিয়ার কাছে ৪৪ শতাংশ। এদিন স্কাই ব্লুরা ৪টি কর্নার পায়। অন্যদিকে তেগুক ওয়ারিয়ররা পায় ৩টি।

তবে দুর্ভাগ্য বলতে হবে উরুগুয়ের। তাদের অধিনায়ক দিয়েগো গোডিন ও ফেদেরিকো ভালভার্দের নেওয়া দুটি শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। নতুবা ম্যাচের ফল ভিন্ন হতে পারতো।

৪৩ মিনিটে কর্নার থেকে ভালভার্দের উড়িয়ে মারা বলে হেড নেন গোডিন। কিন্তু সেটি পোস্টে লেগে ফিরে আসে। এরপর ৮৯ মিনিটে ভালভার্দের নেওয়া শটও পোস্টে লাগে।

এই ম্যাচে কোরিয়ার টটেনহ্যাম হটস্পারের সন-হিউং মিন ফেস মাস্ক পরে খেলেন। কিন্তু খুব বেশি প্রভাব বিস্তা করে খেলতে পারেননি তিনি।

ম্যাচের ৩৪ মিনিটে কোরিয়ার কিম মুনের বাড়িয়ে দেওয়া বল থেকে হোয়াং উই-জো দারুণ একটি গোলের সুযোগ পেয়েও উড়িয়ে মেরে নষ্ট করেন।

গ্রুপপর্বের পরের ম্যাচে সোমবার দিবাগত রাত ১টায় পর্তুগালের মুখোমুখি হবে উরুগুয়ে। আর ২ ডিসেম্বর রাত ৯টায় শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ঘানা। অন্যদিকে সোমবার রাত ৯টায় ঘানার মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া। আর শেষ ম্যাচে ২ ডিসেম্বর রাত পর্তুগালের সঙ্গে খেলবে তারা।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x