1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দশম আন্তর্জাতিক নিরাপদ খাদ্য ফোরামের উদ্বোধন - প্রিয় আলো

দশম আন্তর্জাতিক নিরাপদ খাদ্য ফোরামের উদ্বোধন

  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৬৬
Food 20230611115158

দশম আন্তর্জাতিক নিরাপদ খাদ্য ফোরাম শুরু হয়েছে। ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যৌথভাবে এর আয়োজন করেছে।

রবিবার (১১ জুন) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্য নিরাপত্তা সম্পর্কে সচেতনতা এবং এ বিষয়ে পাবলিক ও প্রাইভেট সেক্টরের মধ্যে সহযোগিতা ও সমন্বয়ের ক্ষেত্র বৃদ্ধিকরণের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশের খাদ্য নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট প্রধান নিয়ন্ত্রক ও সমন্বয়ক সংস্থার সঙ্গে প্রতি বছর আইএফআইসি এটির আয়োজন করে থাকে।

আয়োজিত এ সম্মেলনের লক্ষ্য খাদ্য নিরাপত্তা, পুষ্টি এবং খাদ্য অপচয় সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য মূল স্টেকহোল্ডার, সিদ্ধান্ত গ্রহণকারী ও শিল্প নেতাদের একত্রিত করা।

এবার এই আন্তর্জাতিক অনুষ্ঠানটি বাংলাদেশে আয়োজন করা হচ্ছে, যার শিরোনাম নির্ধারণ করা হয়েছে- ‘কিপিং ফুড সেফ অ্যান্ড নিউট্রিশাস, প্রিভেন্টিভ লসেস’।

দশম আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা ফোরামে ২৪ দেশের ৪৩ জন, আইএফসি প্রতিনিধি, নীতিনির্ধারক, শীর্ষ খাদ্য উৎপাদক, নির্মাতা, খুচরা বিক্রেতা, পর্যটন কোম্পানি, কোল্ড চেইন লজিস্টিক সরবরাহকারী, ভোক্তা সংস্থা ও অন্যান্য মূল স্টেকহোল্ডারসহ ৩০০ জন প্রতিনিধি অংশ নিয়েছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x