1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
তিন মাস পর আজ আবারও রাজপথে আ. লীগ ও বিএনপি - প্রিয় আলো

তিন মাস পর আজ আবারও রাজপথে আ. লীগ ও বিএনপি

  • আপডেট সময় শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪
  • ৫৫
A Vs Bnp

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আজ পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও বিএনপি। গত ২৮ অক্টোবরের পর এটাই হতে যাচ্ছে বিএনপির বড় কোনো কর্মসূচি।

শনিবার (২৭ জানুয়ারি) একদফা দাবিতে ঢাকাসহ মহানগরগুলোতে কালো পতাকা মিছিল করবে বিএনপি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, ‘অবৈধ সংসদ’ বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে এই কর্মসূচি পালন করবে দলটি।

অন্যদিকে রাজধানীতে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড, ইউনিটে সতর্কাবস্থানে থাকবে দলের নেতাকর্মীরা। ভোটের আগের মতোই সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও পৃথক কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে। ইতোমধ্যে তাদের এ বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনাও দেওয়া হয়েছে।

তবে আওয়ামী লীগ নেতাদের দাবি- পাল্টাপাল্টি কর্মসূচি নয়, আন্দোলনের নামে কেউ যেন অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে তারা সতর্ক রয়েছেন। এ বিষয়ে গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে বাধা নেই। তবে সহিংসতা করলে কোনো ছাড় দেয়া হবে না।

এদিকে, কর্মসূচি সফল করতে এরই মধ্যে দফায় দফায় বৈঠক করেছেন বিএনপি নেতারা। প্রতিটি ইউনিট ও নেতাকর্মীদেরকে পৃথকভাবে দেয়া হয়েছে দিক-নির্দেশনা। এছাড়া, কর্মসূচি পালনের অনুমতিও দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, শনিবার দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল করার বিষয় জানিয়ে প্রশাসনকে চিঠি দিয়েছিলেন তারা। মৌখিকভাবে অনুমতি দেয়া হয়েছে। মিছিলে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাসহ কেন্দ্রীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবেন। বিএনপি’র সমমনা দলগুলোও যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে কালো পতাকা মিছিল করবে বলে জানা গেছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x