1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
তিন দলকে চিঠি: যা বলল মার্কিন দূতাবাস - প্রিয় আলো
শিরোনাম

তিন দলকে চিঠি: যা বলল মার্কিন দূতাবাস

  • আপডেট সময় সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৯৮
Untitled 1 2311131342

বাংলাদেশের জাতীয় নির্বাচনের বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান তুলে ধরতে দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকের অনুরোধ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

সোমবার (১৩ নভেম্বর) ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি এক বিবৃতিতে সাংবাদিকদের এ তথ্য জানান।

পিটার হাস আজ বিকেলে ঢাকার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে গিয়ে দলের চেয়ারম্যান জি এম কাদেরের কাছে যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর একটি চিঠি হস্তান্তর করেন।

বৈঠকের পর জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বলেছেন, চিঠিতে শর্তহীন সংলাপের আহ্বান জানানো হয়েছে। একই চিঠি আওয়ামী লীগ ও বিএনপিকেও দেওয়া হবে।

বিষয়টি নিয়ে ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি বিবৃতিতে বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে শান্তিপূর্ণ উপায়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়। যুক্তরাষ্ট্র সব পক্ষকে সহিংসতা পরিহার এবং সংযম প্রদর্শনের আহ্বান জানাচ্ছে। যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দলের প্রতি পক্ষপাত করে না।

বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্র সব পক্ষকে কোনও ধরনের পূর্বশর্ত ছাড়া সংলাপে বসার আহ্বান জানাচ্ছে। এতে বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের ঘোষণা করা ভিসা নীতির বিষয়টি স্মরণ করিয়ে দেওয়া হয়।

এ প্রসঙ্গে বলা হয়, যারা গণতান্ত্রিক নির্বাচনপ্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে, তাদের বিরুদ্ধে যথাযথ প্রক্রিয়ায় ভিসা নীতি (থ্রি–সি) প্রয়োগ করা হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x