1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
তফসিল ঘোষণার আগে বৈঠকে সিইসিসহ কমিশনাররা - প্রিয় আলো

তফসিল ঘোষণার আগে বৈঠকে সিইসিসহ কমিশনাররা

  • আপডেট সময় বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১০৭
Resize 350x230x0x0 Image 248025 1700047483

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারণ করতে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণের কয়েকটি তারিখ নিয়ে আলোচনা চলছে। এছাড়া নির্বাচন কমিশনের ২৬তম এ সভায় মনোনয়নপত্র জমার শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষ দিন ও ভোটের দিনক্ষণ চূড়ান্ত হবে। এ বৈঠকে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত আছেন, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান এবং ইসি সচিব মো. জাহাংগীর আলম।

বুধবার (১৫ নভেম্বর) বিকেল ৫টার আগে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে বৈঠকে বসে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের অফিস কক্ষে এ বৈঠক হচ্ছে।

এ বৈঠক শেষে সন্ধ্যা ৭টার পর বিটিভিতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। এ ভাষণেই তিনি তফসিল-সংক্রান্ত ঘোষণা দেবেন বলে ধারণা করা হচ্ছে। এ লক্ষ্যে চার পৃষ্ঠার একটি ভাষণ এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে।

এদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের আশপাশেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কয়েকটি রাস্তায় যান চলাচল রাখা হয়েছে সীমিত। নির্বাচন ভবনের আশপাশে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

আওয়ামী লীগ দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানাতে প্রস্তুত থাকলেও বিএনপিসহ বিরোধী দলগুলো তফসিল ঘোষণার বিরোধিতা করছে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই জোরদার করা হয়েছে নির্বাচন কমিশন ভবনের নিরাপত্তা।

এর আগে, গত ৯ নভেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের তফসিল ঘোষণার অনুমতি নেন প্রধান নির্বাচন কমিশনার। সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্ধারিত সময়ে নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর। দ্রুত সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ ছাড়া তফসিল ইস্যুতে প্রধান বিচারপতির সঙ্গেও সাক্ষাৎ করেন সিইসি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x