1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ঢাকায় টিসিবির ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন - প্রিয় আলো

ঢাকায় টিসিবির ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ১০৯
Tcv 2 20231114112057

রাজধানীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। নতুন এই কার্যক্রমে ঢাকা শহরের ৩০টি স্থানে ৩০০ জন করে টিসিবির গাড়ি থেকে পণ্য কেনার সুযোগ পাবেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৯টা ৩০মিনিটে রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনের নিচে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম. সফিকুজ্জামান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো.আরিফুল হাসান উপস্থিত ছিলেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেন, ঢাকায় অনেক মানুষ আছে যাদেরকে আমরা কার্ডের আওতায় আনতে পারিনি। অনেক ভাসমান মানুষ আছে যাদের জাতীয় পরিচয়পত্র নেই মূলত তাদের জন্যই এ কার্যক্রম। আজ থেকে ঢাকার ৩০ টি পয়েন্টে এ কার্যক্রম চলবে। প্রতিটি পয়েন্ট থেকে ৩০০ জন পণ্য ক্রয় করতে পারবেন। বিশ্বব্যাপী কৃষি পণ্যের দাম এখন বেশি। ডিসেম্বরে ফসল উঠবে তখন সংকট কেটে যাবে। আবহমানকাল থেকে এসময় একটু সংকট থাকে। আলু, ডিম আমদানি হচ্ছে প্রয়োজনে অন্য পণ্যও আমদানি করা হবে যাতে দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে থাকে।

নতুন এ কার্যক্রমের ফলে একজন মানুষ টিসিবির ভ্রাম্যমাণ গাড়ি থেকে ৪৮০ টাকার বিনিময়ে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল, ২ কেজি পেঁয়াজ এবং ২ কেজি আলুর প্যাকেজ পাবেন।

বর্তমানে ঢাকা শহরে টিসিবির কার্ডের মাধ্যমে ১৩ লাখ পরিবার এ সেবা পাচ্ছেন। নতুন এ কার্যক্রমের উদ্বোধনের ফলে আরও প্রায় দুই লাখ সুবিধাভোগী এতে যুক্ত হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x