1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ডেঙ্গু প্রতিরোধে যথাযথ চিকিৎসাব্যবস্থা নিশ্চিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধে যথাযথ চিকিৎসাব্যবস্থা নিশ্চিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৬৫
Health Min 1

ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে ওয়ার্ডে সচেতনতা সৃষ্টি এবং হাসপাতালে যথাযথ চিকিৎসাব্যবস্থা নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বললেন, সচেতনতা সৃষ্টি করা গেলে ডেঙ্গু প্রতিরোধ করা যাবে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে সচিবালয়ে ডেঙ্গু ও চিকনগুনিয়া নিয়ে বৈঠক শেষে তিনি এ নির্দেশনা দেন।

মশা নিধনে ব্যবহার করা ওষুধের মান নিয়ে বৈঠকে প্রশ্ন উঠলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানান, গতবার একটি প্রতিষ্ঠানের মাধ্যমে বিটিআই আনা হলেও তা নিয়ে প্রশ্ন উঠে। এ কারণে এবার সরাসরি ওষুধ কেনা হচ্ছে।

তিনি আরও বলেন, যার যার সংস্থাকে দায়িত্ব পালন করতে হবে। না হলে ডেঙ্গু প্রতিরোধ করা কঠিন হবে।

অন্যদিকে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২০ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১ হাজার ৫৬৬ জন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x