1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
টঙ্গীতে বেতন বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ - প্রিয় আলো

টঙ্গীতে বেতন বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

  • আপডেট সময় সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৭২
705434

গাজীপুরের টঙ্গীতে বেতন ও ঈদ বোনাসের দাবি জানিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার সকাল সাড়ে আটটায় হোসেন মার্কেট এলাকার বি এইচ আই এস অ্যাপারেলস লিমিটেড নামক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এসময় মহাসড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে প্রায় এক ঘন্টা পর অবরোধ তুলে কারখানায় ফিরে যায় শ্রমিকরা।

পুলিশ ও কারখানা সূত্রে জানা যায়, কয়েকদিন যাবত কারখানার শ্রমিকরা চলতি জুন মাসের বেতন ও ঈদ উল আযহার বোনাসের টাকা পরিশোধের তারিখ ঘোষণা করতে দাবি জানান কারখানা কর্তৃপক্ষের কাছে। কয়েকদিন পেরিয়ে গেলেও বেতন বোনাসের টাকা পরিশোধের নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি কারখানা কর্তৃপক্ষ।

প্রতিদিনের মতো সোমবার সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দেয়। পরে ফের কারখানা কর্তৃপক্ষের কাছে গেলে তারা শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে কারখানায় কাজ বন্ধ করে দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় অবস্থান নেয়।

কারখানা মালিক ইকবাল হোসেন বলেন, শ্রমিকরা কারখানায় কোন ভাঙচুর করেনি। তবে মহাসড়কে অবস্থান নিয়েছিল। পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে নিয়ে এসেছে। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলছি, কয়েক দিনের মধ্যে চলতি জুন মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান গণি বলেন, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে কারখানায় ফিরিয়ে আনা হয়েছে। শ্রমিক ও কারখানা মালিকের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x