1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসির ফল প্রকাশ - প্রিয় আলো

জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসির ফল প্রকাশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৭৮
Ssc

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়া সাড়ে ২০ লাখের বেশি শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে আগামী জুলাইয়ের শেষ সপ্তাহে। প্রধানমন্ত্রীর সময় দেওয়ার সম্মতি সাপেক্ষে জুলাইয়ের ২৮, ২৯ এবং ৩১ তারিখের যেকোনো এ পরীক্ষার ফল প্রকাশ হতে পারে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষার ফল লক্ষ্যে শিক্ষা বোর্ডগুলো কাজ করে যাচ্ছে। এরইমধ্যে পরীক্ষকদের খাতা মূল্যায়ন প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এখন ফল তৈরির অন্যান্য আনুষ্ঠানিকতা সারছে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডগুলো।

তপন কুমার সরকার বলেন, ‘২৮, ২৯ এবং ৩১ জুলাই ফল প্রকাশের তারিখ ধরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর সম্মতি চাওয়া হবে। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে জুলাইয়ের শেষ সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করতে আমরা প্রস্তুত।’

রীতি অনুযায়ী, পরীক্ষার ফল প্রকাশের দিন সকালে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। এজন্য প্রধানমন্ত্রীর সময় অনুমতি চাওয়া হয়।

সচরাচর পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়। এবছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩০ এপ্রিল। আর শেষ হয় ২৮ মে। সেই হিসাবে জুলাই মাসের ৩০ তারিখ সেই ৬০ দিন পূর্ণ হবে।

চলতি শিক্ষা বর্ষে নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমান পরীক্ষায় অংশ নেয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x