1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
জাপানের মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স পরিদর্শন করলেন স্পিকার - প্রিয় আলো

জাপানের মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স পরিদর্শন করলেন স্পিকার

  • আপডেট সময় শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৬৮
Speaker 2305261235

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শুক্রবার জাপানের ন্যাশনাল মিউজিয়াম অব ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশনপরিদর্শন করেছেন।

জাদুঘরে পৌঁছালে স্পিকারকে স্বাগত জানান নির্বাহী পরিচালক ইওচি ইতো ও ড. হিরোনোবু তাকাগি।

এ সময় আধুনিক সমাজের সঙ্গে সমন্বয় রেখে পরিবেশ সংরক্ষণ ও দুর্যোগ ব্যবস্থাপনা, মানুষের চলাফেরায় দিকনির্দেশক সহযোগিতা করতে পারে এরূপ নেভিগেশন রোবট, ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন মডিউল, সমগ্র বিশ্বের বাস্তবিক ভিশন প্রদানকারী এলইডি প্যানেল, অ্যান্ড্রয়েড প্রযুক্তি, সাইবার লিভিং ল্যাব ইত্যাদি উদ্ভাবনী বিষয়ে তাঁকে বর্ণনা করে জাদুঘরের বিশেষজ্ঞ দল।

উল্লেখ্য, ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশনে পরিবেশ সংরক্ষণ, প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস সংক্রান্ত বিষয়ে গবেষণা করা হয়ে থাকে।

পরিদর্শনকালে স্পিকারের সঙ্গে ছিলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ, আ ফ ম রুহুল হক এমপি, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, খাদিজাতুল আনোয়ার এমপি ও কানিজ ফাতেমা আহমেদ এমপি।

এছাড়াও ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন, ছেলে সৈয়দ ইবতেশাম রফিক হোসেন, অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান, একান্ত সচিব এম এ কামাল বিল্লাহ, যুগ্ম সচিব মো. তারিক মাহমুদ এবং সহকারী একান্ত সচিব মো. রাশেদ ইকবাল চৌধুরী।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x