1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
জনগণকে ডালভাত খাওয়াতে ব্যর্থ হয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী - প্রিয় আলো

জনগণকে ডালভাত খাওয়াতে ব্যর্থ হয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩৭
Pm 4

ঘোষণা দিয়েও দেশের মানুষকে ডালভাত খাওয়াতে ব্যর্থ হয়েছিল বিএনপি। আওয়ামী লীগ মানুষের মাছ-ভাত খাবার নিশ্চিত করেছে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) আগারগাঁও শেরেবাংলা নগরে পুরাতন বাণিজ্যমেলার মাঠে আয়োজিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আমি যখন সরকার গঠন করলাম, তখন রিজার্ভ মানিও তেমন ছিল না। এশিয়াতে তখন খাদ্যমন্দা। আমাদের লক্ষ্য ছিল– আমরা কারও কাছে হাত পেতে চলব না। নিজের ফসল নিজে উৎপাদন করব।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব সবসময় বলতেন, ‘আমরা কারও কাছে ভিক্ষা চাইব না’। কারণ, ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না। আমরা মানসম্মান নিয়েই বিশ্বদরবারে মাথা উঁচু করে চলতে চাই।

সরকারপ্রধান বলেন, গণমানুষের খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি পুষ্টির নিরাপত্তাও নিশ্চিত করবে সরকার। আমরা হাঁস, মুরগি, পশু-পাখি পালন করব। নিজেদের আমিষ নিজেরাই উৎপাদন করব। কারও কাছে মুখাপেক্ষী হয়ে থাকবো না।

এ বিষয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, আমিষের উৎপাদন বাড়াতে সরকার ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর ফলে মাংসের উৎপাদন ৮ গুণ ও ডিমের উৎপাদন ৪ গুণ বেড়েছে বলেও জানান তিনি।

কোরবানির ঈদ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, রাস্তাঘাটে কোরবানি বন্ধ করতে হবে। নির্দিষ্ট স্থানে পশু কোরবানির ব্যবস্থা করতে হবে। পশুর বর্জ্য, চামড়া ও রক্ত সংরক্ষণের ব্যবস্থা করার ব্যাপারে জোর দেন তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x