1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
চ্যালেঞ্জ মোকাবিলায় সচেতন থাকতে হবে : সেনাপ্রধান - প্রিয় আলো

চ্যালেঞ্জ মোকাবিলায় সচেতন থাকতে হবে : সেনাপ্রধান

  • আপডেট সময় শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ২১
image-197572-1667495021

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, শান্তিরক্ষা অপারেশন সংক্রান্ত প্রশিক্ষণের সঙ্গে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সচেতন থাকতে হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পিসকিপিং ট্রেনিং সেন্টারের (আইএপিটিসি) ২৬তম বার্ষিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, আজকের সম্মেলনে শিক্ষাবিদ, গবেষক, বিশেষজ্ঞদের বিভিন্ন উপস্থাপনাগুলো অংশগ্রহণকারীদের দক্ষ করতে সহায়ক হবে।

তিনি বলেন, সদস্যের পারস্পরিক মতবিনিময়, জ্ঞানের সমন্বয় সাধন ও সমঝোতা বৃদ্ধিতে বলিষ্ঠ ভূমিকা রাখবে। ভবিষ্যতে সহযোগিতার ক্ষেত্রে এটি আরও বিস্তৃত করবে।

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় গাজীপুরের রাজেন্দ্রপুরে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং সেন্টারে (বিপসট) আইএপিটিসি’র ২৬তম বার্ষিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশসহ ১৩টি দেশ থেকে আগত শান্তিরক্ষা প্রশিক্ষণের সঙ্গে জড়িত বিভিন্ন ইনস্টিটিউট প্রদর্শনীতে অংশ নেয়। শান্তিরক্ষায় বিভিন্ন সৃজনশীল ও উদ্ভাবনী ধারণা তুলে প্রদর্শনীতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং পুলিশের ব্যবহৃত আধুনিক অস্ত্র এবং সরঞ্জামাদি প্রদর্শিত হয়। বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত, প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, জাতিসংঘের সামরিক উপদেষ্টা, সংসদ সদস্য, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনুষদ, জাতিসংঘের অন্যান্য সংস্থার প্রধান ও প্রতিনিধি, আইএপিটিসির সদস্যভুক্ত ৫২টি দেশ থেকে আগত প্রায় ১৩৫ জন বিদেশি প্রতিনিধি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x