1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
চ্যাম্পিয়ন্স লিগের অবিসংবাদিত রাজাদের মুকুট পুনরুদ্ধার - প্রিয় আলো

চ্যাম্পিয়ন্স লিগের অবিসংবাদিত রাজাদের মুকুট পুনরুদ্ধার

  • আপডেট সময় রবিবার, ২ জুন, ২০২৪
  • ৮৫
Ucl 1024x576

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জয়ের কোন না কোন উপলক্ষ্য ঠিকই খুঁজে নেয় রিয়াল মাদ্রিদ। এবারের উপলক্ষ্য ছিল, টনি ক্রুস আর লুকা মদরিচকে বিদায়ী উপহার দেয়া। সেখানে ২৭ বছর পর বরুসিয়া ডর্টমুন্ডের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের স্বপ্ন ছিল নস্যি। হলোও তাই।

শনিবার (১ জুন) দিবাগত রাতে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে দানি কারভাহাল ও ভিনিসিয়াস জুনিয়র গোল করে রিয়ালকে ২-০ ব্যবধানের সহজ জয় এনে দিয়েছেন। এরইমাধ্যমে লস ব্লাঙ্কেসদের ঝুলিতে ঢুকলো ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। উদ্ধার হলো, গত মৌসুমে সিটির কাছে হারানো মুকুট।

ম্যাচের প্রথমার্ধে বরুসিয়া ডর্টমুন্ডের গোছানো সব আক্রমণে চাপেই ছিল কার্লো আনচেলত্তির দল। ফিনিশিং দুর্বলতায় সেই আধিপত্যের সুবিধা নিতে পারেনি বরুসিয়া।

দ্বিতীয়ার্ধে চেনা রুপে ফেরে রিয়াল, নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। পেয়ে যায় গোলের দেখাও। আর তাতে ভাঙে বরুসিয়ার দ্বিতীয়া শিরোপার স্বপ্ন, দীর্ঘ এক দশকের অপেক্ষা হয় আরও দীর্ঘতর।

দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ক্রুসের নেয়া কর্নার কিক থেকে হেডে রিয়ালকে এগিয়ে দেন কারভাহাল। শেষ ম্যাচে মহা গুরুত্বপূর্ণ অ্যাসিস্ট করা ক্রুস হন উৎসবের মধ্যমণি।

ম্যাচ শেষের ঠিক কিছুক্ষণ আগে অর্থাৎ ৮৩ মিনিটে আর আটকানো যায়নি ভিনিসিয়ুসকে। রক্ষণের ভুলে ফাঁকায় বল পেয়ে সহজেই ব্যবধান দ্বিগুণ করে নেন ব্রাজিলিয়ান তারকা। এই গোলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় রিয়ালের জয়। শেষ পর্যন্ত বাকি সময়ে বরুসিয়া কোনো চমক দেখাতে ব্যর্থ হলে চ্যাম্পিয়নস লিগ জয়ের উৎসবে মাতে মাদ্রিদের ফুটবলাররা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x