1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
চিকিৎসাসেবায় কোনো গাফিলতি সহ্য করব না : স্বাস্থ্যমন্ত্রী - প্রিয় আলো

চিকিৎসাসেবায় কোনো গাফিলতি সহ্য করব না : স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৩০
145441 Bangladesh Pratidin Minister3

রোগীর চিকিৎসাসেবায় কোনো গাফিলতির সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ রবিবার দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, চিকিৎসাসেবা এমন একটা বিষয়, এখানে সামান্যতম গাফিলতির কারণে মানুষের জীবন চলে যায়। চিকিৎসা দেওয়ার সময় দ্বিতীয়বার চিন্তার কোনো সুযোগ নাই। সুতরাং চিকিৎসায় কোনো গাফিলতি কিংবা নেগলেন্সি আমি সহ্য করব না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকার বাইরের চিকিৎসা ব্যবস্থাকে উন্নত করতে হবে। জেলা হাসপাতালগুলোর চিকিৎসা ব্যবস্থা যদি উন্নত করতে পারি, মানুষের আস্থা ফিরিয়ে আনতে পারি, তাহলে মানুষ চিকিৎসার জন্য ঢাকামুখী হবে না। আমি সেই চেষ্টাই করছি।

সরকারি হাসপাতালে থেকে প্রাইভেট হাসপাতালে রোগী পাঠিয়ে দেওয়ার বিষয়ে এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চেষ্টা করব সরকারি হাসপাতালগুলোকে স্বাবলম্বী করতে। আমাকে আরও কিছু বিষয়ে কাজ করতে হবে। আমাদের হাসপাতালগুলো জরাজীর্ণ অবস্থা। আমি হেলথ প্রকৌশল বিভাগকে বলেছি হাসপাতালের ভবন ও ডাক্তারদের থাকার ব্যবস্থা যেন মানসম্মত করা হয়।

ওষুধের দাম বৃদ্ধির প্রসঙ্গে করা প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এই বিষয়ে আমি একটা বড় পদক্ষেপ নিতে যাচ্ছি। এই মুহূর্তে সেটা আমি বলব না। আমি বেশ কয়েকবার বলছি ওষুধের দাম যেন না বাড়ে। ওষুধের দাম সরকারের নির্ধারিত মূল্যের বাইরে গেলে আমি অ্যাকশন নিতে বলব।

বিএসআরএফ সংলাপে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফসিহ উদ্দিন মাহতাব ও পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x