1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
গরমে হাঁসফাঁস অবস্থা, স্বস্তি মিলবে কবে - প্রিয় আলো

গরমে হাঁসফাঁস অবস্থা, স্বস্তি মিলবে কবে

  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৭১
Wea 2 1024x576

সারাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে টানা তাপপ্রবাহ। প্রচণ্ড এই গরমে হাঁসফাঁস অবস্থা। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী- যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলার ওপর বইছে অতি তীব্র তাপপ্রবাহ।

সোমবারও মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয় চুয়াডাঙ্গায়। এছাড়া- খুলনা ও ঢাকা বিভাগেও অনুভূত হচ্ছে প্রচণ্ড দাবদাহ। রাজধানীতে গতকালও ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপর তাপমাত্রা।

মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ বইছে ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ওপর দিয়ে। গ্রীষ্মের উত্তাপ আর ভ্যাপসা গরমে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে। সবচেয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। গরমে সুস্থ থাকতে, বেশি বেশি পানি পান এবং রোদে ছাতা ব্যবহারের পরামর্শ বিশেষজ্ঞদের।

এদিকে, গতকাল আবহাওয়া অফিসের দেয়া ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশের তাপমাত্রা আজ সামান্য বৃদ্ধি পেতে পারে আর রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকবে।

আগামীকাল বুধবার (১ মে) সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামন্য বৃদ্ধি পেতে পারে। তবে জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকবে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x