1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
খালেদা জিয়ার বিরুদ্ধে ৩ বিদেশি সাক্ষী আনার অনুমতি - প্রিয় আলো

খালেদা জিয়ার বিরুদ্ধে ৩ বিদেশি সাক্ষী আনার অনুমতি

  • আপডেট সময় রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫
Resize 350x230x0x0 Image 240128 1694936067

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা নাইকো দুর্নীতি মামলায় সাক্ষী হিসেবে বিদেশি তিন কর্মকর্তার সাক্ষ্য গ্রহণের অনুমতি দিয়েছেন আদালত।

রবিবার (১৭ সেপ্টেম্বর) কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯ নম্বর অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত তিন বিদেশির সাক্ষ্যগ্রহণের অনুমতি দেন।

তিন সাক্ষীর মধ্যে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) একজন এবং কানাডার রয়্যাল মাউন্টেড পুলিশের দুই কর্মকর্তা রয়েছে।

এ ছাড়া এই মামলায় খালেদা জিয়াসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

এর আগে, এই মামলায় তিন বিদেশি সাক্ষীর পূর্ণাঙ্গ ঠিকানা আদালতে জমা দেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান। তবে, বিদেশি সাক্ষী আনার বিষয়ে আপত্তি জানায় খালেদা জিয়ার আইনজীবীরা।

গত ১২ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাক্ষীদের আদালতে হাজির করার অনুমতি চেয়ে আবেদন করলে শুনানির জন্যে আজকের দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। গত ১৯ মার্চ মামলায় আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এরপর অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৭ মে রিভিশন আবেদনটি করেন খালেদা জিয়ার আইনজীবীরা। পরে বুধবার (৩০ আগস্ট) সেই আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x