1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন দিনেশ কার্তিক - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন দিনেশ কার্তিক

  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪
  • ৭০
Dk N 1024x576

প্রায় ২০ বছর আগে লর্ডসের এক বিকেলে ভারতের নীল জার্সি গায়ে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমেছিলেন দিনেশ কার্তিক। ২০০৪ সালে টেস্ট ও একদিনের অভিষেকের পর ২০০৬ সালে দেশটির প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ছিলেন কার্তিক।

শনিবার (১ জুন) সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতি দিয়ে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। গত মে মাসে আইপিএলকে বিদায় জানানো এ তারকা এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেও ভারতের ঘরোয়া ক্রিকেটে এই উইকেটকিপার ব্যাটারের ছিলো আলাদা কদর। তামিলনাড়ুর হয়ে প্রথম শ্রেনির ম্যাচ কিংবা বিভিন্ন ফ্র্যাঞ্জাইজিতে আইপিএল মাতিয়েছেন তিনি। এমনকি তাকে দেখা গেছে ঢাকা আবাহনীর হয়েও মাঠে নামতে। ২০১৬ সালে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও খেলেছেন তিনি।

জাতীয় দলের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ও ৬০ টি-টোয়েন্টি খেলেছেন ডিকে। তাতেই তিনি জিতেছেন ১টি টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০০৭), ১টি চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) ও ২টি এশিয়া কাপ।

অবসরের ঘোষণায় ডিকে বলেছেন, অফিসিয়ালি আমি খেলুড়ে জীবনের ইতি টানার ঘোষণা দিলাম। এখন আমি সামনের দিনগুলোর চ্যালেঞ্জ নিতে চাই।

প্রসঙ্গত, পেশাদার ক্রিকেটে খেলাবস্থায়ই ধারাভাষ্যকক্ষে বিচরণ করেছেন কার্তিক। রোববার (২ জুন) থেকে শুরু হতে যাওয়া আইসিসি ট-টোয়েন্টি বিশ্বকাপেও দায়িত্ব পালন করবেন ডিকে। মাঠ থেকে এবার হয়তো কমেন্ট্রিবক্সেই প্রবেশ করলেন কার্তিক।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x