1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন দিনেশ কার্তিক - প্রিয় আলো

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন দিনেশ কার্তিক

  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪
  • ৫৪
Dk N 1024x576

প্রায় ২০ বছর আগে লর্ডসের এক বিকেলে ভারতের নীল জার্সি গায়ে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমেছিলেন দিনেশ কার্তিক। ২০০৪ সালে টেস্ট ও একদিনের অভিষেকের পর ২০০৬ সালে দেশটির প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ছিলেন কার্তিক।

শনিবার (১ জুন) সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতি দিয়ে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। গত মে মাসে আইপিএলকে বিদায় জানানো এ তারকা এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেও ভারতের ঘরোয়া ক্রিকেটে এই উইকেটকিপার ব্যাটারের ছিলো আলাদা কদর। তামিলনাড়ুর হয়ে প্রথম শ্রেনির ম্যাচ কিংবা বিভিন্ন ফ্র্যাঞ্জাইজিতে আইপিএল মাতিয়েছেন তিনি। এমনকি তাকে দেখা গেছে ঢাকা আবাহনীর হয়েও মাঠে নামতে। ২০১৬ সালে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও খেলেছেন তিনি।

জাতীয় দলের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ও ৬০ টি-টোয়েন্টি খেলেছেন ডিকে। তাতেই তিনি জিতেছেন ১টি টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০০৭), ১টি চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) ও ২টি এশিয়া কাপ।

অবসরের ঘোষণায় ডিকে বলেছেন, অফিসিয়ালি আমি খেলুড়ে জীবনের ইতি টানার ঘোষণা দিলাম। এখন আমি সামনের দিনগুলোর চ্যালেঞ্জ নিতে চাই।

প্রসঙ্গত, পেশাদার ক্রিকেটে খেলাবস্থায়ই ধারাভাষ্যকক্ষে বিচরণ করেছেন কার্তিক। রোববার (২ জুন) থেকে শুরু হতে যাওয়া আইসিসি ট-টোয়েন্টি বিশ্বকাপেও দায়িত্ব পালন করবেন ডিকে। মাঠ থেকে এবার হয়তো কমেন্ট্রিবক্সেই প্রবেশ করলেন কার্তিক।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x