1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কোটা: বৃহস্পতিবারও সারাদেশে ‘বাংলা ব্লকেড’ - প্রিয় আলো

কোটা: বৃহস্পতিবারও সারাদেশে ‘বাংলা ব্লকেড’

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২২
Blocked 4 1024x576

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আগামীকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে দেশের প্রতিটি রাজপথে, রেললাইনে বাংলা ব্লকেড কর্মসূচির ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নেয়ার আগে প্লাটফর্মটির ব্রিফিং থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সার্জিস আলম বলেন, বাংলা ব্লকেড কর্মসূচি জনদুর্ভোগ নয়, অভিনব জনমত প্রতিষ্ঠার কর্মসূচি। আমাদেরকে পথচারীরা বলেছেন, তাদের সন্তানের জন্য হলেও এই আন্দোলন চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, দেশের তরুণ প্রজন্ম বিশ্বাস করে চাকরিতে কোটা সমস্যার স্থায়ী সমাধান প্রযোজন। এজন্য সংসদে আইন প্রণয়ন করে তা বাস্তবায়ন করতে হবে। সরকার চাইলে এখনই এই সংকটের সমাধান করতে পারে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের দাবি, তারা রাজপথের মানুষ নন, রাজপথ তাদের জায়গা-ও না। নির্বাহী বিভাগ থেকে বিভিন্ন অংশীজনের সমন্বয়ে কমিশন গঠন করে কোটা বৈষম্য দূরে উদ্যোগ নিলে তারা আর রাজপথে থাকবে না।

এজন্য সরকারের অঙ্গীকার, পরিপত্র বা নির্বাহী আদেশ জারির আহ্বান জানান তারা। বলেন, সরকার যদি দেখেও না দেখার ভান করে, তাহলে বুঝবো সরকারই চায় না আমরা পড়াশোনা করি, আর যেন রাজপথে থাকি।

সার্জিস আলম বলেছেন, আইনি প্রক্রিয়ায় হাইকোর্টের বারান্দায় যেতে চাই না। আমরা ক্লাসরুমে যেতে চাই। যতদিন দাবি না মানা হবে, ততদিন আন্দোলন চলবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x