1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কিডনি এবং লিভার জটিলতায় ভুগছেন খালেদা জিয়া - প্রিয় আলো

কিডনি এবং লিভার জটিলতায় ভুগছেন খালেদা জিয়া

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ৯৩
Khaleda

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার অন্যান্য রোগগুলো মোটামুটি নিয়ন্ত্রণে থাকলেও বর্তমানে লিভার ও কিডনির জটিলতা বেশি ভোগাচ্ছে ব‌লে জানা গে‌ছে। এজন্য তাকে আরও কয়েকদিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে বলে জা‌নি‌য়েছেন সং‌শ্লিষ্ট চি‌কিৎসক।

বৃহস্প‌তিবার (১৫ জুন) অধ্যাপক ডা. জা‌হিদ হোসেন এ কথা জানান।

ডা. জা‌হিদ বলেন, ম্যাডামের এখন লিভার ও কিডনি জটিলতা অ‌নেক বেশি। তার চিকিৎসক দল ওষুধ দিয়ে রোগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করে যাচ্ছেন।

বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম চিকিৎসকদের নি‌বিড় তত্ত্বাবধানে কেবিনে আছেন। তাঁর শারীরিক অবস্থা দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার মতো নয়। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

ত‌বে বেগম খা‌লেদা জিয়ার ব্য‌ক্তিগত চি‌কিৎসক দ‌লের এক সদস্য জানান, নানা রোগে আক্রান্ত বেগম খালেদা জিয়া। বর্তমানে তার লিভার জটিলতা সবচেয়ে বেশি। এর বাইরে কিডনির সমস্যাও র‌য়েছে। তার আরও কিছু শারী‌রিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। ই‌তোম‌ধ্যে পাওয়া রিপোর্টগুলো মেডিকেল বোর্ডের চিকিৎসকরা পর্যালোচনা করছেন। সে অনুযায়ী তাকে ওষুধ দেয়া হচ্ছে। নতুন করে কোনো সমস্যা দেখা না দিলে আগামী দু’তিন দিনের ম‌ধ্যে তাকে হাসপাতাল থেকে বাসায় যাওয়ার ছাড়পত্র দেয়ার সম্ভাবনা র‌য়েছে।

খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে বরাবরের মতো তার গৃহকর্মী ফাতেমাসহ দুজন ব্যক্তিগত কর্মকর্তা আছেন।

উল্লেখ্য, হঠাৎ করে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে সোমবার (১২ জুন) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে তাকে হাসপাতালে নেয়া হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাকে ভর্তি করানো হয়।

এর আগে সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x