1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কাউন্সিলরদের ১ হাজার গাছ লাগানোর আহ্বান আতিকের - প্রিয় আলো

কাউন্সিলরদের ১ হাজার গাছ লাগানোর আহ্বান আতিকের

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৮৬
275614

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রত্যেক কাউন্সিলরকে নিজ নিজ ওয়ার্ডে আগামী তিন মাসে এক হাজার গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২০ জুন) গুলশান-২ নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২২তম কর্পোরেশন সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, আগামী দুই বছরে দুই লাখ গাছ লাগানোর কার্যক্রম শুরু করেছি। ফুটপাত ও সড়ক বিভাজকে ডিএনসিসির পরিবেশ সার্কেল থেকে গাছ লাগানো ও রক্ষণাবেক্ষণ করা হবে। ফুটপাত ও সড়ক বিভাজক ছাড়াও ছাদ বাগান, বাড়ির ফাঁকা জায়গা, স্কুল, কলেজ ও মসজিদ মাদরাসাসহ অন্যান্য জায়গায় রোপণের জন্য প্রত্যেক কাউন্সিলরকে সিটি কর্পোরেশন থেকে বিভিন্ন প্রজাতির এক হাজার করে গাছ দেওয়া হবে। আগামী তিন মাসে ৭২ জন কাউন্সিলর তাদের নিজ নিজ ওয়ার্ডে এক হাজার করে গাছ লাগাবেন।

আসন্ন ঈদুল আজহায় ৮ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করা প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, গত বছর ঈদুল আজহায় ১২ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করেছি। এবার ঘোষণা দিতে চাই, সবার চেষ্টায় এই ঈদে আমরা ৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করব। এবার আমাদের লক্ষ্য হলো আট ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসরণ করে মানুষ ও যান চলাচল নিশ্চিত করা। গতবারের মতো এ বছর কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আমি নিজেও মাঠে থাকব।

সভায় কর্পোরেশনের ২০২৩-২৪ অর্থবছরের পাঁচ হাজার ২৬৯ কোটি টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়। সভায় সর্বসম্মতভাবে এ বাজেট অনুমোদন দেওয়া হয়। সভায় ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়।

সভায় আলোচনা শেষে বদলি হওয়া ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি যোগদান করা প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমানকে অভ্যর্থনা জানানো হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম ও সচিব মোহাম্মদ মামুন উল হাসানসহ ডিএনসিসির কাউন্সিলররা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x