1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
কক্সবাজার রুটে ট্রেন চলবে আগামী জুন থেকে - প্রিয় আলো

কক্সবাজার রুটে ট্রেন চলবে আগামী জুন থেকে

  • আপডেট সময় বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
Untitled-1555-2211151411

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, আগামী বছরের ৩০ জুন থেকে ট্রেনে করে কক্সবাজারে যাওয়া যাবে। সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী স্টেশন থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের কাজ চলছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের ১৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রেল সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, আমরা সমস্ত মিটারগেজকে ব্রডগেজে রূপান্তর করছি। কারণ, আমাদের প্রতিবেশী যেসব দেশ, তারা সমস্ত রেললাইন ব্রডগেজে রূপান্তর করে ফেলেছে।

তিনি বলেন, সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেললাইন চালু হলে উত্তরবঙ্গের জেলাগুলোকে অতিরিক্ত প্রায় ১০০ কিলোমিটার পথ ঘুরতে হবে না। ফলে, সময় বাঁচবে কমপক্ষে দেড় ঘণ্টা।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন—রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, রেলওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) জয়দেব কুমার ভদ্র। অনুষ্ঠানে ভালো কাজের স্বীকৃতি হিসেবে রেলওয়ের ঢাকা বিভাগের ১ কর্মকর্তা ও ৩২ কর্মচারীকে পুরস্কার দেওয়া হয়।

এর আগে কমলাপুর রেলওয়ে স্টেশনে বেলুন ও পায়রা উড়িয়ে রেলসেবা সপ্তাহের উদ্বোধন করেন রেলমন্ত্রী। সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রী সুবর্ণা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল ও চকলেট দিয়ে শুভেচ্ছা জানান।

পরে রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী বলেন, ১৫ নভেম্বর রেলওয়ের জন্য ঐতিহাসিক দিন। ১৮৬২ সালের এই দিনে ব্রিটিশ সরকার এ অঞ্চলে ট্রেন চালু করেছিল।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x