1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
এস আলমের বিরুদ্ধে অর্থপাচার অনুসন্ধানে রুল খারিজ - প্রিয় আলো

এস আলমের বিরুদ্ধে অর্থপাচার অনুসন্ধানে রুল খারিজ

  • আপডেট সময় সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪
High

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলমের অর্থপাচারের অনুসন্ধান নিয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে করা লিভ টু আপিলের শুনানি শেষে সোমবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এস আলমের পক্ষের আইনজীবী আহসানুল করিম জানিয়েছেন, এ আদেশের ফলে এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের কোনো ধরনের অনুসন্ধান চলবে না। তবে চাইলে দুদক, বিএফআইইউসহ সংশ্লিষ্টরা নিজ উদ্যোগে অনুসন্ধান করতে পারবে।

এদিন আদালতে এস আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি, ব্যারিস্টার আহসানুল করিম। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান এবং অনুসন্ধানের আবেদনকারী ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

গত বছরের ৪ আগস্ট ডেইলি স্টারে এস আলমের অর্থপাচার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হলে ৬ আগস্ট বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এরপরে এস আলম গ্রুপের বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করে দুই মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে অর্থপাচার ঠেকাতে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x