1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
এলিয়েনের অস্তিত্ব সম্পর্কে নতুন তথ্য জানাল নাসা - প্রিয় আলো

এলিয়েনের অস্তিত্ব সম্পর্কে নতুন তথ্য জানাল নাসা

  • আপডেট সময় সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১১
Image 240316 1695044292

মহাকাশে এলিয়েনের অস্তিত্ব নিয়ে নতুন রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা। অনেকেই এই রিপোর্টের জন্য দীর্ঘ প্রতীক্ষায় ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সন্তোষজনক কোনো তথ্য মেলেনি।

দীর্ঘ ১ বছর ধরে নানা পরীক্ষা-নিরীক্ষা ও গবেষণার পর সম্প্রতি ৩৬ পৃষ্ঠার রিপোর্ট প্রকাশ করে নাসা। এতে বলা হয়, এলিয়েনের উপস্থিতির তারা কোনো প্রমাণ পাননি। কিন্তু এলিয়েনের অস্তিত্ব থাকার সম্ভাবনাও উড়িয়ে দিতে পারছে না সংস্থাটি।

মহাকাশে মাঝে-মধ্যে বিভিন্ন যেসব বস্তুর নড়াচড়া চোখে পড়ে বলে দাবি করা হয়—সেগুলোকে ইউএফও হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে। কোনো প্রমাণ না থাকলেও বিশ্বজুড়ে এই ইউএফওর অস্তিত্ব বিশ্বাস করা লোকের অভাব নেই। যাকে নাসা বলে থাকে আনআইডেন্টিফাইড অ্যানাম্যালাস ফেনোমেনা (ইউএপি)। এই ইউএপির ব্যাখ্যা খুঁজতে গত বছর এক আলাদা গবেষক দল নিয়োগ করে নাসা। ১৬ সদস্যের এই গবেষক দলের উদ্দেশ্য ছিল পৃথিবীর বাইরে অন্য কোথাও প্রাণের অস্তিত্ব আছে কি না সেসব বিজ্ঞানের মাধ্যমে জানা।

নাসার ইউএপি স্টাডি রিপোর্টের একেবারে শেষ পাতায় বলা হয়েছে, এ রকম উপসংহারে আসার কোনো কারণ নেই—যে শত শত যেসব ইউএপি নিয়ে নাসা তদন্ত করেছে সেগুলো দেখা যাওয়ার পেছনে কোনো বুদ্ধিমান প্রাণীর হাত আছে। তবে যাই হোক এসব বস্তু আমাদের সৌরজগতের ভেতর দিয়েই ভ্রমণ করেছে।

নাসার প্রশাসক বিল নেলসন স্বীকার করেন বিলিয়ন বিলিয়ন গ্রহ-নক্ষত্রের মধ্যে পৃথিবীর মতো আরেকটা গ্রহ থাকতে পারে। তিনি বলেন, ‘আপনি যদি আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞাস করেন যে এই বিশাল সৌরজগতে অন্য প্রাণের অস্তিত্ব আছে কি না, আমি বলব হ্যাঁ।’

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x