1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
এবারের বিশ্বকাপে ‘বিস্ময়কর’ দুই রেকর্ডে সবার ওপরে বাংলাদেশ - প্রিয় আলো

এবারের বিশ্বকাপে ‘বিস্ময়কর’ দুই রেকর্ডে সবার ওপরে বাংলাদেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
  • ৫৩
Bd Record

একটা সময় যে বাংলাদেশের সবথেকে বড় দুশ্চিন্তা ছিল ফিল্ডিং নিয়ে, সেখানেই চোখ ধাঁধানো উন্নতি করেছে টাইগাররা। আইসিসি বলছে, এবারের বিশ্বকাপে সবথেকে কম ‘ক্যাচ মিস’ করেছে বাংলাদেশ। বিশ্বাস না হতে চাইলেও এটাই সত্য।

আইসিসির এক পরিসংখ্যান থেকে জানা গেছে, এবারের বিশ্বকাপে যে’কটি দল খেলছে তাদের মধ্যে সবথেকে কম ক্যাচ মিস করেছে বাংলাদেশ। এ পর্যন্ত, টাইগারদের সামনে মোট ২০টি ক্যাচ তোলে বিপক্ষ দলের খেলোয়াড়রা। তারমধ্যে ১৯টি ক্যাচই ধরে ফেলেছেন টাইগাররা। অর্থাৎ, ৯৫ শতাংশের বেশি ক্যাচ লুফে নিতে পেরেছেন বাংলাদেশের ফিল্ডাররা। যা এখন পর্যন্ত বিশ্বকাপ খেলা দলগুলোর মধ্যে সর্বোচ্চ।

অন্যদিকে, মোট ২১টি ডট বল করে ক্রিকেট দুনিয়া কাঁপিয়ে দিয়েছিলেন তানজিম সাকিব। যদিও বেশিক্ষণ টেকেনি তার সেই রেকর্ড। তবে মজার বিষয় হলো, সবথেকে বেশি ডট বল দেয়ার তালিকায়ও সবার ওপরে বাংলাদেশের মোস্তাফিজ।

এ পর্যন্ত বিশ্বকাপে ৪টি ম্যাচ খেলেছেন তিনি। হাত ঘুরিয়েছেন মোট ১৬ ওভার, অর্থাৎ ৯৬টি বল ডেলিভারি করেছেন তিনি। তারমধ্যে ৬৭টি বল থেকে কোনো রান নিতে পারেননি ব্যাটাররা। ফলে ৬৭টি বল ‘ডট’ দিয়ে, তালিকায় সবার ওপরে দ্য ফিজ। যদিও গড় ডট বলের হিসেবে তার ওপরে রয়েছেন আরও একজন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x