1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ন্যাশনাল লাইফসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান - প্রিয় আলো

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ন্যাশনাল লাইফসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৭৮
Image 215766 1678729923

দেশের অর্থনীতিতে অবদান রাখায় ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মানিত করে।

সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়।

স্বাধীনতার ৫০ বছরে দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় ৫ ক্যাটাগরিতে মোট ১০ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়। এর মধ্যে বিজনেস লিডারশিপ ক্যাটাগরিতে দুইজন, তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে একজন, শিল্প, বাণিজ্য, সেবা এবং কৃষি ও কৃষি বাণিজ্যে চারজন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ক্যাটাগরিতে দু’জন ও নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে একজনকে সম্মানিত করা হয়।

এর বাইরেও জুরি বোর্ডের বিশেষ ক্যাটাগরিতে দুইজনকে সম্মানিত করা হয়।

বিজনেস লিডারশিপ ক্যাটাগরিতে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান ও বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস -বিএসআরএমের চেয়ারম্যান আলী হোসাইন আকবর আলী।

দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য শিল্পে অলিম্পিকের ব্যবস্থাপনা পরিচালক মুবারক আলী, কৃষি ও কৃষি বাণিজ্যে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী অ্যাওয়ার্ড পেয়েছেন।

সেবা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। বাণিজ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশীদ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা ক্যাটাগরিতে ক্রিয়েশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল করিম মুন্না ও ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফিউস সামি আলমগীর অ্যাওয়ার্ড পেয়েছেন।

আর নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে কারিগরের ম্যানেজিং পার্টনার তানিয়া ওয়াহাব ও তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান পুরস্কার পেয়েছেন।

এ ছাড়াও জুরি বোর্ডের বিশেষ সম্মাননা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুর রহমান ও ঐতিহ্য ও কারুশিল্প গবেষক মালেকা খান। আর এফবিসিসিআইয়ের আজীবন সম্মাননা পেয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী সাবিনা ইয়সামিন ও বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি ও বিনিয়োগ খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি এম এ মোমেনসহ অনেকে।

সামিটে যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, ভুটান, সংযুক্ত আরব আমিরাতসহ ১২টি আন্তর্জাতিক সংস্থার সিইও ও ২০০ জনের বেশি দেশি-বিদেশি বিনিয়োগকারী ও বিশ্বের ১৭টি দেশের ব্যবসায়ী নেতারা অংশ নিয়েছেন।

এর আগে শনিবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে ‘বাংলাদেশ বিজনেস সামিট- ২০২৩’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x