1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
এখন আর আগের মতো ছিনতাই হয় না: ডিএমপি কমিশনার - প্রিয় আলো

এখন আর আগের মতো ছিনতাই হয় না: ডিএমপি কমিশনার

  • আপডেট সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৩৭
Dmp Commissioner

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, এখন আর আগের মতো ছিনতাই হয় না। এরপরও ঈদ ঘিরে ছিনতাই বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে। সেই জায়গা থেকেই ছিনতাইরোধে ছিনতাই রোধে টাস্কফোর্স গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রাজধানীর পান্থপথ মোড়ে ঈদের বাজার পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই। ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রমজানে ছিনতাই, হয়রানি মোকাবেলায় প্রস্তুত রয়েছে ডিএমপি। এখন অবধি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করি, সামনেও এমন কোনো অঘটন ঘটবে না। নিরাপত্তা পরিকল্পনায় সকল মার্কেটে সাদা পোশাকে পুলিশ মোতায়েন রয়েছে।

হাবিবুর রহমান বলেন, দেশে সড়ক দুর্ঘটনার অর্ধেকের বেশি মোটরসাইকেলে হয়। তাই ঈদে মোটরসাইকেল নিয়ে বাড়িতে যাওয়ার ব্যাপারে নিষেধ করা হয়েছে। আমরা আমাদের পুলিশ সদস্যদেরও নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে মোটরসাইকেলে বাড়ি যাওয়ায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ঈদযাত্রায় ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ বলে জানান তিনি।

ঈদের কেনাকাটার কারণে মধ্যরাত পর্যন্ত নগরবাসী বাইরে থাকছেন। ফলে সড়কে গাড়ির চাপ থাকে। কিন্তু রাতে ট্রাফিক সদস্যরা না থাকার কারণে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আমরা রমজানে শুরুতে নেইনি। এখন দেখছি যে, মানুষ রাতে শপিং করছে। গভীর রাত পর্যন্ত মানুষ কেনাকাটা করায় দোকান ও মার্কেট খোলা থাকছে। আমরা এখন থেকে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x