1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
এক যুগের মধ্যে সর্বনিম্ন র‌্যাংকিংয়ে সাকিব - প্রিয় আলো

এক যুগের মধ্যে সর্বনিম্ন র‌্যাংকিংয়ে সাকিব

  • আপডেট সময় বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ৪২
Sakib

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের কারণে সাকিব আল হাসানের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আবারও প্রভাব পড়লো। সাকিব বিশ্বকাপ শুরু করেছিলেন অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থেকে। প্রথম সপ্তাহে বাজে পারফরম্যান্সের কারণে এক লাফে পাঁচে নেমে যান। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে সাকিবকে খুঁজেই পাওয়া যায়নি। নেদারল্যান্ডসের বিপক্ষে ফিফটি করে সাকিব ফর্মে ফেরার ইঙ্গিত দেন। তাতে র‌্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি হয়।

তিন নম্বরে থেকে সুপার এইটের মিশনে মাঠে নেমেছিলেন সাকিব। কিন্তু সুপার এইটেও সাকিব বিবর্ণ। ব্যাট-বলে নিষ্প্রভ সময় কাটানোয় র‌্যাংকিংয়েও পড়েছে প্রভাব। তিন ধাপ পিছিয়ে আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় ৬ নম্বরে নেমেছেন সাকিব। যা এক যুগের মধ্যে তার সর্বনিম্ন র‌্যাংকিং। ২০১২ সালের ২১ সেপ্টেম্বরের পর গত ১২ বছরে তিনি কখনো পাঁচের নিচে ছিলেন না। এবারের মতো বাজে সময় আগে কখনো কাটাতে হয়নি তাকে। সেটা র‌্যাংকিং দেখলেও স্পষ্ট বোঝা যাচ্ছে।

শীর্ষে উঠেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার রেটিং পয়েন্ট ২২২। ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব রয়েছেন ছয়ে। তার উপরে আছেন সিকান্দার রাজা, মার্কোস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ নবী। এদিকে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের চার ধাপ অবনমন হয়েছে। টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে তার বর্তমান অবস্থান ১৮ নম্বরে। তাসকিন আহমেদের উন্নতি-অবনতি কিছুই হয়নি। ২৪তম স্থানে আছেন। লেগ স্পিনার রিশাদ আরো তিন ধাপ এগিয়েছেন। তাসকিনের সঙ্গে যৌথভাবে ২৪তম স্থানে আছেন। এছাড়া মাহেদী হাসানের পাঁচ ধাপ উন্নতি, সাকিবের চার ধাপ অবনমন হয়েছে।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে তাওহীদ হৃদয়ের। ২৭তম স্থানে আছেন ডানহাতি ব্যাটসম্যান। চার ধাপ উন্নতিতে লিটন দাস রয়েছেন ৩৯তম স্থানে। এছাড়া নাজমুল হোসেন শান্তর সাত ধাপ উন্নতি ও মাহমুদউল্লাহর আট ধাপ অবনমন হয়েছে। টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ে সূর্যকুমার যাদবকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন ট্রেভিস হেড। এছাড়া বোলিং র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদই আছেন শীর্ষে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x