1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
একদিন পেছালো প্রধানমন্ত্রীর ভারত সফর - প্রিয় আলো

একদিন পেছালো প্রধানমন্ত্রীর ভারত সফর

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ২১
Pm 1024x576

নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে শনিবার (৮ জুন) ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে, বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক বার্তায় জানানো হয়েছিল, নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (৭ জুন) ভারত সফরে যাবেন তিনি।

এদিকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ভারতের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠান একদিন পিছিয়েছে। রোববার (৯ জুন) সন্ধ্যায় শপথ নেবেন তিনি। এর আগে, শনিবার (৮ জুন) এই আয়োজন হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, বুধবার (৫ জুন) বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ’র প্রধান হিসেবে নরেন্দ্র মোদিকে নির্বাচিত করা হয়। তাই সংখ্যাগরিষ্ঠ জোটের প্রধান হিসেবে মোদির প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পথে বাধা নেই।

এছাড়া, এবার শপথ নেয়ার পর এক অনন্য নজির স্থাপন করবেন মোদি। জওহরলাল নেহরুর পর তিনি হবেন দ্বিতীয় ভারতীয়, যিনি টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার কীর্তি গড়বেন।

ইতোমধ্যে শপথ অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের নিমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রানিল বিক্রমাসিংহে আয়োজনে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন। এছাড়াও নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল এবং ভূটানের শেরিং তোবগের কাছেও আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

এরআগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ায় নতুন সরকার গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৪ জুন) লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এতে মোদির বিজেপি এবারের ২৪০টি আসনে জয় পায়। অর্থাৎ এবার লোকসভায় তারা সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। তবে, এনডিএ জোট সরকার গঠন করার জন্য প্রয়োজনীয় আসন পাওয়ায় জোটের প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন মোদি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x