1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইসরায়েলিদের নিষিদ্ধ করলো মালদ্বীপ - প্রিয় আলো

ইসরায়েলিদের নিষিদ্ধ করলো মালদ্বীপ

  • আপডেট সময় সোমবার, ৩ জুন, ২০২৪
  • ১০৪
Maldives

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালানোর কারণে ইসরায়েলিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে মালদ্বীপ সরকার। এ নিষেধাজ্ঞা কার্যকর হলে ভারত মহাসাগরের ছোট্ট এই মুসলিমপ্রধান দেশে আর কোনো ইসরায়েলি পাসপোর্টধারী প্রবেশ করতে পারবে না। খবর আল জাজিরা ও সিএনএন।

মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু `ইসরায়েলি পাসপোর্টের ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছেন’- বলে রোববার তার অফিসের একজন মুখপাত্র এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। তবে নতুন আইন কবে থেকে কার্যকর হবে সেবিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

আল-জাজিরা খবরে বলা হয়, প্রেসিডেন্ট মুইজ্জু ‘ফিলিস্তিনের সাথে সংহতিতে মালদ্বীপবাসী’ নামে একটি জাতীয় তহবিল সংগ্রহের ঘোষণা করেছেন।

দেশটির সরকারি হিসাব বলছে, গত বছর প্রায় ১১ হাজার ইসরায়েলি পাসপোর্টধারী মালদ্বীপ ভ্রমণ করেছে। যেটি মালদ্বীপের মোট পর্যটকের শূন্য দশমিক ৬ শতাংশ। তবে এই বছরের প্রথম চার মাসে মালদ্বীপে যাওয়া ইসরায়েলির সংখ্যা মাত্র ৫২৮ জনে নেমে এসেছে। যেটি গত বছরের একই সময়ের তুলনায় ৮৮ শতাংশ কম।

জানা গেছে, গত অক্টোবরে গাজায় শুরু হওয়া আগ্রাসন ঘিরে ইসরাইলের বিরুদ্ধে মালদ্বীপের জনগণের মধ্যে ক্ষোভ বেড়েই চলেছে। এ ছাড়া দেশে ইসরাইলিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করতে প্রেসিডেন্ট মুইজ্জুকে চাপ দিয়ে আসছিল বিরোধী দল ও জোট সরকারের মিত্ররা। তারই পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট মুইজ্জু।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x