1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছে ইরান - প্রিয় আলো

ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছে ইরান

  • আপডেট সময় রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৩৩
Iran Israel

সরাসরি ইসরায়েলি ভূখণ্ডে মিসাইল হামলা চালিয়েছে ইরান। সিরিয়ায় তেহরানের কনস্যুলেটে হামলার প্রতিশোধে অপারেশন ‘ট্রু প্রমিজ’ পরিচালনার কথা জানিয়েছে ইরানের রেভল্যুশনারি গার্ডস-আইআরজিসি।

শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় গভীর রাতে রাজধানী তেলআবিবসহ দেশটির বিভিন্ন এলাকায় শোনা যায় সতর্কতামূলক সাইরেন। ইরানের রেভোল্যুশনারি গার্ডের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে সে দেশের গণমাধ্যম।

দুই শতাধিক ড্রোন ও ক্রুজ ও ব্যালেস্টিক মিসাইল ছোঁড়া হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বিভাগ আইডিএফ। একটি সামরিক ঘাঁটিতে সামান্য ক্ষয়ক্ষতির কথাও জানিয়েছে। গোলার ধ্বংসাবশেষ পড়ে আহত হয় এক কিশোরী। দখলকৃত জেরুজালেম ও জর্ডানের আকাশসীমায় শনাক্ত হয়েছে অসংখ্য ড্রোন। গোলান মালভূমি, নেভাতিম, দিমোনা ও এলিয়াতসহ ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের বম্ব শেল্টারে আশ্রয় নেয়ার নির্দেশনা দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করেছে ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা-এমন তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম। গাজায় ইসরায়েলের আগ্রাসন শুরুর পর এ পর্যন্ত সরাসরি সংঘাত থেকে দূরে ছিল ইরান।

উল্লেখ্য, গত ১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেটে তেলআবিবের হামলার পরই প্রতিশোধের হুঁশিয়ারি দেয় তারা। ৭ আইআরজিসি কর্মকর্তা ও সিরিয়ার ছয় নাগরিকের মৃত্যু হয় ওই হামলায়। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু অবশ্য বলেছেন, ইসরায়েল ইরানের হামলার জন্য প্রস্তুত। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের সমর্থন তার দেশের উপর রয়েছে বলেও জানান তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x