1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ১৫ - প্রিয় আলো

ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ১৫

  • আপডেট সময় শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
iraq

ইরাকের উত্তরাঞ্চলীয় শহর সুলাইমানিয়ার একটি আবাসিক এলাকায় রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এ বিস্ফোরণ ঘটেছে। আজ শুক্রবার সকালে সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকের এ প্রাণহানির ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন। কুর্দিস্তান প্রাদেশিক সরকারের প্রধানমন্ত্রী মাসরুর বাজরানি ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সুলাইমানিয়া শহরে বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে এতে ১১ জন নিহত ও  ১৩ জন আহত হওয়ার তথ্য পাওয়া যায়। ১৭ ঘণ্টার উদ্ধার অভিযান শেষে দেশটির বেসামরিক সুরক্ষা বিভাগ জানিয়েছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জনের প্রাণহানি হয়েছে।

কুর্দিস্তানের জরুরি সেবা বিভাগের প্রধান সামান নাদের সামান নাদের বলেন, ভবনের একটি ট্যাংকে গ্যাস লিকেজের কারণে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে ভবনের জানালা ভেঙে পড়েছে এবং পাশের কয়েকটি ভবন ও সড়কে থাকা পাঁচটি গাড়িও পুড়ে গেছে।

গত অক্টোবরে ইরাকের রাজধানী বাগদাদে গ্যাসবাহী একটি ট্যাংকার বিস্ফোরণে অন্তত নয়জন নিহত ও আরও ১৩ জন আহত হন। ২০২১ সালের এপ্রিলে বাগদাদের একটি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণের সৃষ্ট আগুনে ৮০ জনেরও বেশি নিহত হন।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x