1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ইবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ৫ ছাত্রীকে বহিষ্কার ও হল প্রভোস্টকে সরানোর নির্দেশ - প্রিয় আলো

ইবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ৫ ছাত্রীকে বহিষ্কার ও হল প্রভোস্টকে সরানোর নির্দেশ

  • আপডেট সময় বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৯১
High

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে রাতভর মারধর ও শারীরিক নির্যাতন করে ভিডিও ধারণের ঘটনায় পাঁচ ছাত্রীকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সংশ্লিষ্ট হলের প্রভোস্টকে সরিয়ে দিতে নির্দেশ দেন আদালত।

বুধবার (১ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। তবে, বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানায় আদালত।

পাঁচ শিক্ষার্থী হলেন— বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম এবং ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মী। এরমধ্যে সানজিদা চৌধুরী ছাড়া সবাই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কোনো একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা থাকতে পারবেন না বলে হাইকোর্টের আদেশে বলা হয়েছে।

এদিকে, নির্যাতনের শিকার শিক্ষার্থীকে তিন দিনের মধ্যে তার পছন্দমতো হলে আবাসিক সুবিধা দেয়ার নির্দেশও দেন আদালত।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগী তাবাসসুমসহ ৭-৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে প্রথম বর্ষের এক নবীন ছাত্রীকে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে নিয়ে শারীরিক-মানসিক নির্যাতন করা এবং বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে। এনিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x