1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইতিহাসগড়া জয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়ে যা বললেন তাইজুল - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ইতিহাসগড়া জয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়ে যা বললেন তাইজুল

  • আপডেট সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৩০
Image 250184 1701501809

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে প্রথম কোনো টেস্ট ম্যাচে হারিয়েছে বাংলাদেশ। ১৫০ রানের দাপুটে এই জয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করল টাইগাররা। দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে ১২ পয়েন্ট পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। দাপুটে এই জয়ের ম্যাচে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন শান্ত-মুশফিকরা। আর বল হাতে জয়ের গল্পে মূল নায়ক তাইজুল ইসলাম।

সিলেট টেস্টে জয়ের মঞ্চ আগেই এঁকে রেখেছিল টাইগাররা। পঞ্চম ও শেষ দিনে শুরু পূর্ণতা দেওয়া বাকি ছিল।

চতুর্থ দিনে টাইগারদের স্পিন ঘূর্ণিতে ১১৩ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এতে ২১৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনের খেলা শুরু করে ব্ল্যাক-ক্যাপসরা।

অন্যদিকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পঞ্চম দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল মাত্র তিন উইকেট। শেষ দিনে নাঈমের এক আর তাইজুলের দুই উইকেটে ১৮১ রানেই গুটিয়ে যায় কিউইরা।

দুই ইনিংস মিলিয়ে কিউই ব্যাটারদের যম ছিলেন তাইজুল। প্রথম ইনিংসে ৪ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নেন এই স্পিনার। এতে ম্যাচসেরার পুরস্কার তার হাতেই উঠেছে।

ম্যাচসেরার পুরস্কার হাতে তাইজুলের মন্তব্য, দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। ১০ উইকেট পাওয়ায় প্রেরণা আরও বাড়ল। আত্মবিশ্বাসের সঙ্গে তুলে নেওয়া জয় দলের মানসিকতাকে ঠিক রাখবে। দলের সবার কাছ থেকে সহযোগিতা পেয়েছি। এ জন্য সবাইকে ধন্যবাদ।

টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ১০ উইকেট শিকার করেছেন তাইজুল। এর আগে, ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। সবমিলিয়ে ৪৩ টেস্টে তার মোট উইকেট সংখ্যা দাঁড়াল ১৮৭টি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x