1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইজতেমার প্রথম দিনে ৭ জনের মৃত্যু - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ইজতেমার প্রথম দিনে ৭ জনের মৃত্যু

  • আপডেট সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯২
Jumma

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে চলছে বিশ্ব ইজতেমার ৫৭তম আসর (প্রথম পর্ব)। শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজরের পর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ইজতেমা।

ইজতেমা শুরুর প্রথম দিনে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যার মধ্যে গতকাল রাতে মৃত্যু হয় ৩ মুসল্লির।

এদিকে টঙ্গীর তুরাগতীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পরে হিন্দিতে আম বয়ান করেন ভারতের শীর্ষ মুরুব্বী মাওলানা আব্দুর রহমান। তার বয়ান বাংলায় তরজমা করে দেন মাওলানা মতিন।

শীতের মধ্যেই ইজতেমা ময়দানে গত কয়েকদিন ধরে লাখো মুসল্লি অবস্থান করছেন। ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা আত্মশুদ্ধি, পরকালীন মুক্তি লাভের আশায় নানা নসিহত, বক্তব্য শুনছেন।

আজ জোহরের নামাজের পর মাওলানা ইসমাইল গোধরা বয়ান করবেন। এছাড়া আসরের নামাজের পর আয়োজকদের পক্ষ থেকে যৌতুকবিহীন বিয়ের ব্যবস্থা করা হয়েছে। এরপর মাগরিব নামাজের পর বয়ান শুরু হয়ে চলবে এশার নামাজ পর্যন্ত।

প্রসঙ্গত, রোববার (৪ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। অপরদিকে, আগামী ৯ ফেব্রুয়ারী শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x