1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত - প্রিয় আলো

ইংলিশদের উড়িয়ে ফাইনালে ভারত

  • আপডেট সময় শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ৩৫
Ind Win 1 1024x576

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। ১৭২ টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে ইংলিশ ব্যাটাররা।

বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ভারতের দেয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ন্যুনতম প্রতিরোধও গড়ে তুলতে পারেনি ইংল্যান্ড। একশত বলে দলীয় ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড।

ব্যাট করতে নেমে প্রথমে দারুণ শুরুর ইঙ্গিত দেন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও ফিলিপ সল্ট। কিন্তু চতুর্থ ওভারেই ইংল্যান্ডের ছন্দপতন শুরু হয়। আক্সার প্যাটেলের বলে আউট হন জস বাটলার। এরপর আসা যাওয়ার মিছিলে থাকে ইংলিশ টপ অর্ডার। এতে দলীয় ৪৯ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড।

এরপর হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন ভালো জুটি গড়ার চেষ্টা করলেও সফলতা আসেনি। ব্যক্তিগত ২৫ রানে ব্রুক সাজঘরে ফেরেন। এরপর লিয়াম লিভংস্টোন আউট হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ইংলিশরা। ইংল্যান্ডের কোনো ব্যাটারই এদিন ভারতীয় বোলারদের সামনে দাড়াতে পারেনি। এতে ২০ বল বাকি থাকতেই ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড।

দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন হ্যারি ব্রুক। ২৩ রান করেন বাটলার, জফরা আর্চার ২১ ও ১১ রান করেন লিভিংস্টোন। এছাড়া আর কোনো ইংলিশ ব্যাটারই দুই অংকের ঘরে পৌছাতে পারেননি।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন কুলদীপ যাদব ও আক্সার প্যাটেল। বুমরাহ নেন দুটি উইকেট।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে খানিকটা দেখেশুনে শুরু করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু তৃতীয় ওভারেই ধাক্কা খায় ভারত। রিস টপলির বলে বোল্ড হন কোহলি। এরপর দলীয় ষষ্ঠ ওভারে স্যাম কারানের বলে সাজঘরে ফেরেন ঋষভ পন্ত। এতে পাওয়ার প্লে শেষে ভারতের দলীয় সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ৪৬ রান।

এরপর রোহিত শার্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভারতের রানের চাকা ঘুরতে থাকে। মাঝে বৃষ্টির জন্য বেশ খানিকক্ষণ খেলা বন্ধ থাকে। এই দুই ব্যাটারের দুর্দান্ত পার্টনারশীপে ১৩ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ১১০ রান। পরের ওভারে আদিল রশিদের বলে আউট হন রোহিত শার্মা। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৫৭ রানের কার্যকরী একটি ইনিংস খেলেন তিনি। ছয়টি চার ও দুইটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এরপর ১৬ তম ওভারে ব্যক্তিগত ৪৭ রানে সূর্যকুমার যাদবও প্যাভিলিয়নের পথ ধরেন। ইনিংসটিতে ৪টি চার ও দুইটি ছক্কা হাঁকান তিনি।

তারপর হার্দিক পান্ডিয়ার ১৩ বলে ২৩, রবীন্দ্র জাদেজার ৯ বলে ১৭ ও আক্সার প্যাটেলের ৬ বলে ১০ রানে ভর করে ১৭১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x