1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
আমবয়ানে শুরু ইজতেমার ২য় পর্ব - প্রিয় আলো

আমবয়ানে শুরু ইজতেমার ২য় পর্ব

  • আপডেট সময় শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮
1707448949 2770c7be65da0d7fd3b0acca487b9c2d

টঙ্গীর তুরাগতীরে তিন দিনব্যাপী ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ করে চার দিন বিরতি দিয়ে আজ থেকে শুরু হয়েছে দ্বিতীয় পর্ব (সা’দ কান্ধলভীর অনুসারী)।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বাদ ফজর পাকিস্তানের মাওলানা ওসমানের আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আর তাৎক্ষণিকভাবে তা বাংলায় তরজমা করেন মাওলানা জিয়া বিন কাসিম। রোববার (১১ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও বিশ্বের বিভিন্ন দেশের লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করবেন বলে আশা করছেন সা‘দ অনুসারীরা। এদিকে আজ দ্বিতীয় পর্বের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম দিন হওয়ায় দেশের বৃহৎ জুমার নামাজ অনুষ্ঠিত হবার কথা রয়েছে ইজতেমা ময়দানে।

প্রসঙ্গত, গত রোববার (৪ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় মাওলানা জুবায়ের অনুসারীদের প্রথম পর্ব। চার দিন বিরতির পর দ্বিতীয় পর্বে অংশ নিচ্ছেন মাওলানা সাদ কান্দলভীর অনুসারীরা।

এরইমধ্যে ভরে গেছে প্রায় পুরো ইজতেমা মাঠ। জামাতের সঙ্গে নামাজ আদায়, ধর্মীয় আলোচনা শোনা ও জিকির-আসকারের মাধ্যমে সময় কাটাচ্ছেন ইজতেমায় আগত মুসল্লিরা।

এদিকে, বুধবার (৭ ফেব্রুয়ারি) মাওলানা সাদকে ইজতেমায় আসার অনুমতির দাবিতে সংবাদ সম্মেলন করে তার অনুসারী বাংলাদেশ মুসল্লি পরিষদ। তবে ইতোমধ্যে দিল্লির নিজামুদ্দিন মারকাজ থেকে সাদের তিন ছেলেসহ ১৪ জনের একটি জামাত ইজতেমায় এসেছে বলে জানা গেছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x