1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
আচমকা অবসরের ঘোষণা গ্যারেথ বেলের - প্রিয় আলো

আচমকা অবসরের ঘোষণা গ্যারেথ বেলের

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ২৫
image-206671-1673277673

অখ্যাত ওয়েলসকে নিয়ে মাথা ঘামানোর তেমন কিছুই নেই। এমনকি ফুটবলের জগতেও খুব একটা চেনা দেশ নয় ওয়েলস। সেই দেশ থেকে উঠে আসা এক ফুটবলার যখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বনে গেলেন, তখনই প্রথম নজরে আসে ওয়েলস।

এরপর ফুটবলে দেশটি ৬৪ বছরের আক্ষেপ ফুরালো। পাঁচ যুগ পেরিয়ে যাওয়ার পর তারা পেল বিশ্বমঞ্চে খেলার সুযোগ। আর সেই সুযোগ এনে দেওয়ার নেপথ্যের নায়ক অধিনায়ক বেল।

যিনি শীর্ষ পর্যায়ে ফুটবল খেলে শেষ দিকে দেশের সার্ভিসে ছিলেন সবচেয়ে বেশি। টটেনহ্যাম হটস্পারসের হয়ে খেলার সময় সবচেয়ে বেশি আলোচনায় আসেন বেল। এরপর ২০১৩ সালে এই ফুটবলারকে সে সময়ে ১০০ মিলিয়ন ইউরো দিয়ে নিজেদের ক্লাবে ভেড়ায় রিয়াল মাদ্রিদ।

লস ব্লাঙ্কোসদের হয়ে এরপর চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি লা লিগা, কোপা দেল রে জেতার কীর্তি গড়েছিলেন বেল। রিয়ালের ১৭৬ ম্যাচ খেলে ৮১ গোল দিয়েছিলেন এই ফুটবলার। এ ছাড়াও টটেনহ্যামের জার্সিতেও পঞ্চাশের অধিক গোল করেছিলেন এই ওয়েলস স্ট্রাইকার।

৬৪ বছর পর নিজ দেশকে বিশ্বকাপে সুযোগ করে দেওয়া বেল জাতীয় দলের জার্সিতে করেছিলেন ৪১ গোল। মাত্র ৩৪ বছর বয়সে জাতীয় দলের পাশাপাশি ক্লাব ফুটবল থেকেও অবসরের ঘোষণা দিলেন এই ফুটবলার।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x