1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
আওয়ামী লীগ ফিনিক্স পাখি, পুড়িয়ে ফেলার পরও ভস্ম থেকে জেগে ওঠে: প্রধানমন্ত্রী - প্রিয় আলো

আওয়ামী লীগ ফিনিক্স পাখি, পুড়িয়ে ফেলার পরও ভস্ম থেকে জেগে ওঠে: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৭১
Pm 01 1024x576

নানা সময়ে আওয়ামী লীগ নিশ্চিহ্ন করে দেয়ার ষড়যন্ত্র হয়েছিল। সবশেষ ২০০৭ সালেও চেষ্টা করা হয়েছিল। কিন্তু কেউ পারে নাই। ফিনিক্স পাখি যেমন পুড়িয়ে ফেলার পরও ভস্ম থেকে জেগে ওঠে, আওয়ামী লীগও তেমন। বার বার আঘাত আসার পরও এ সংগঠনের কেউ ক্ষতি করতে পারে নাই।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় একথা বলেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আওয়ামী লীগ বার বার জ্বলে ওঠে। বাংলাদেশের লাখো মুজিব সৈনিক কখনও পরাভব মানে না। মাথা নত করে না।

শেখ হাসিনা বলেন, হয়ত কখনও কখনও কোনো নেতা ভুল করেছেন। ভেবেছেন, তারাই বোধহয় বড় নেতা। দলের চেয়ে নিজেকে বড় মনে করে বেরিয়ে গিয়ে অন্য দল করেছেন। কিন্তু তারা ভুল করেছেন। কেন?

প্রধানমন্ত্রীই এর কারণ ব্যাখ্যা করেন। তা করতে গিয়ে আওয়ামী লীগকে সূর্যের সঙ্গে তুলনা করেন তিনি। বলেন, আকাশে মিটিমিটি তারা জ্বলে। সেই তারা আলোকিত হয় সূর্য দিয়ে। যেসব নেতা দল ছেড়ে গিয়েছিলেন, ভুলে গিয়েছিলেন যে তারা আলোকিত হয়েছিলেন আওয়ামী লীগ দিয়ে। দল ছেড়ে চলে যাওয়ার পর ওই তারা (দল ছেড়ে যাওয়া নেতারা) আর জ্বলে নাই; নিভু নিভু। কিছু তারা মিটেই গেছে।

শেখ হাসিনা তার সরকারের সময়ে নেয়া নানা উদ্যোগের কথা তুলে ধরেন। বলেন, এই দেশে অতিদরিদ্র বলে কেউ থাকবে না।

বলেন, মানুষের সুপেয় পানির ব্যবস্থা করেছে সরকার। সেই সুযোগ গ্রামগঞ্জ পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছে। শিশু মৃত্যুর হার চারগুন হ্রাস হয়েছে। কমেছে মাতৃমৃত্যুও। ঘরে ঘরে বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছে সরকার।

মেয়েরা ছেলেদের থেকে পড়াশোনায় এগিয়ে গেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ছেলেদের আরও মনোযোগ দিয়ে লেখাপড়া করার পরামর্শ দেন।

বাংলাদেশের মানুষ মৌলিক চাহিদা পূরণ করতে পারুক, সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি। বলেন, আমার জীবনের কোনো চাওয়া পাওয়া ছিল না। আমার বাবা যে জাতির জন্য জীবন দিয়ে গেছেন, তার জন্যই কাজ করে যাচ্ছি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x