1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
অস্ট্রেলিয়ার কাছে শীর্ষস্থান হারালো পাকিস্তান - প্রিয় আলো

অস্ট্রেলিয়ার কাছে শীর্ষস্থান হারালো পাকিস্তান

  • আপডেট সময় রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫
P A

গত মাসে আফগানিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল পাকিস্তান। এতে অস্ট্রেলিয়াকে হটিয়ে ওয়ানডে ক্রিকেটে র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠে বাবর আজমের পাকিস্তান। তবে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান বেশিদিন নিজেদের দখলে রাখতে পারলো না পাকিস্তান।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১২৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এ জয়ে পাকিস্তানকে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান থেকে হটিয়ে শীর্ষে উঠে এসেছে অজিরা।

রবিবার ব্লুমফনটেনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩৯২ রান তোলে অস্ট্রেলিয়া। সেঞ্চুরির দেখা পান ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশেন। জবাবে ২৬৯ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। টানা দুই জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।

আইসিসি প্রকাশিত অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট এখন ১২১। ১২০ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে আছে পাকিস্তান। তৃতীয় স্থানে থাকা ভারতের রেটিং পয়েন্ট ১১৪। পরের তিন স্থানে আছে যথাক্রমে নিউজিল্যান্ড (১০৬), ইংল্যান্ড (৯৯) ও দক্ষিণ আফ্রিকা (৯৭)।

বাংলাদেশ আছে র‍্যাংকিংয়ের সপ্তম স্থানে। টাইগারদের রেটিং পয়েন্ট ৯২। সমান রেটিং পয়েন্ট শ্রীলঙ্কারও। কিন্তু পয়েন্টের ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। এছাড়া নয় ও দশে অবস্থান আফগানিস্তান (৮০) ও ওয়েস্ট ইন্ডিজের (৬৮)।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x