1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
অবশেষে চট্টগ্রাম বন্দরে এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক, ফুল দিয়ে বরণ - প্রিয় আলো
শিরোনাম
আন্দোলন: ‘আলেমদের যুক্ত করার চেষ্টা হয়েছিল, তবে ফাঁদে সাড়া দেননি’ মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত আগামীকাল : পলক আগুনে ক্ষতিগ্রস্ত সরকারি বিভিন্ন ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী পঙ্গু হাসপাতালে আহতদের দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি স্থগিত কারফিউ সম্পূর্ণ তুলে নেয়ার বিষয়ে আপাতত ভাবছে না সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ইস্যুতে মমতা: ‘আমাকে শেখাবেন না’ ১০০ বছর পর প্যারিসে পর্দা উঠলো অলিম্পিকের এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

অবশেষে চট্টগ্রাম বন্দরে এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক, ফুল দিয়ে বরণ

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৫৪
Image 353384 1715685439

৬৫ দিন পর অবশেষে চট্টগ্রামে পৌঁছলেন সোমালিয়ার জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত এমভি আব্দুল্লাহ জাহাজের ২৩ নাবিক। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ফুল দিয়ে বরণ করে নিয়েছে তাদের। উচ্ছ্বাস-উদ্দীপনা আর পরিবারের স্বজনরাও বরণ করে নেন তাদের।

মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল-১ (এনসিটি) নম্বরে এসে পৌঁছান নাবিকরা। তখন নাবিকদের নিয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করে সেখানে। স্বজনদের পাশাপাশি কেএসআরএমের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এখানে উপস্থিত ছিলেন।

এমভি আব্দুল্লাহর চিফ অফিসার আতিকুল্লাহ খানের ছোট ভাই আবদুর নূর খান আসিফ গণমাধ্যমকে বলেন, আমরা যে কতটা খুশি, তা ভাষায় বোঝাতে পারব না। পরিবারের সবাই এই দিনটির অপেক্ষায় ছিলাম।

কেএসআরএমের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘অবশেষে শুভক্ষণ এসেছে। জাহাজের নাবিকরা বিকাল ৪টার দিকে চট্টগ্রামে ফিরেছে। তাদের বরণ করে নিতে পরিবারের অনেকেই এসেছেন। সংক্ষিপ্ত অনুষ্ঠান শেষে নাবিকেরা নিজ নিজ বাড়িতে ফিরে যাবেন। তাদের বাড়ি ফিরতে যেন কোনো বিঘ্ন সৃষ্টি না হয় তার জন্য সব রকম ব্যবস্থা করা হয়েছে।’

এর আগে গত ১২ মার্চ সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি হয় এমভি আব্দুল্লাহ। প্রায় ১ মাস পর মুক্তিপণের বিনিময়ে ১৪ এপ্রিল ভোরে জলদস্যুদের কবল থেকে মুক্ত হয় ২৩ নাবিক। এরপর জাহাজটি পৌঁছে দুবাইয়ের আল হামরিয়া বন্দরে। সেখান থেকে মিনা সাকার নামের আরেকটি বন্দরে চুনাপাথর ভর্তি করার পর চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা দেয়। সব মিলিয়ে ৬৫ দিন পর মুক্ত নাবিকরা চট্টগ্রামে ফিরেছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x