1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
‘অনেক বাঁধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করতে হয়েছে’ - প্রিয় আলো

‘অনেক বাঁধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করতে হয়েছে’

  • আপডেট সময় শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৪৫
Pmmmmmm 1024x576

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যমুনা নদীর উপর বঙ্গবন্ধু সেতু নির্মাণের সময় থেকেই বিশ্বব্যাংকের সাথে লড়াই, বিশ্বব্যাংকের তৎকালীন চেয়ারম্যান দুর্নীতির অভিযোগ এনে পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। তবে তারা দুর্নীতির কোনো প্রমাণ দেখাতে পারেনি। কানাডার ফেডারেল কোর্টের রায়েও বলা হয়েছে পদ্মা সেতুতে দুর্নীতি হয়নি।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে মুন্সিগঞ্জে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সাধারণত কোনো প্রকল্প শেষে অনুষ্ঠান হয় না। তবে অনেক ঝড়-ঝঞ্ঝা ও বাঁধা অতিক্রম করে পদ্মাসেতু নির্মাণ করতে হয়েছে। তাই এর সাথে সংশ্লিষ্ট ও জমি দানকারী সকলকে ধন্যবাদ জানাতে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, জ্ঞানী ও বুদ্ধিজীবীরা নিষেধ করার পরও পদ্মা সেতু করা হয়েছে। এটি আমাদের গর্বের সেতু। টাকার অংকে এটিকে বিচার করা যাবে না। নিজের টাকায় সেতু করার সিদ্ধান্ত বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি বদলে দিয়েছে। পদ্মা সেতুর সাথে রেলসেতুর কাজও একসাথে হয়ে গেছে।

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, একটি ব্যাংকের এমডি পদ নিয়েই যতো সমস্যা। একজন নোবেলজয়ী এমডি পদের জন্য লালায়িত কেনো? ড. ইউনূসের এমডি পদের জন্য হিলারি ক্লিনটন সুপারিশের করেছিল বলেও মন্তব্য করেন তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x